পদ্মিনী নারী তুমি রূপের কাঞ্চন, অনুরাগে লুণ্ঠন হল হৃদয় সিংহাসন। অধরা মধুকোষে সুধাভান্ডার, যৌবন স্ফুলিঙ্গে আগুন তবু মন নির্বিকার। প্রেমানন্দে উত্তাল হিয়ায় বহে বান, ক্ষণেক্ষণে প্রেমার্ত অন্তরে নিপীড়ন। একেই অঙ্গে অত রূপ ক্ষণিকের দেখা, কবিতার ছন্দে গেলো না লেখা। যদি কখনও তব হৃদয় মাঝে, আমার ভালোবাসার কিঞ্চিৎ হয় মূল্যায়ন। চিত্ত উদ্যানে বরণ করো প্রিয়া, প্রেমার্ত আশকের পবিত্র প্রেম নিবেদন।
হৃদয় দর্পণে যে ছবি হলো আঁকা, স্মৃতির ডাইরিতে নিরন্তর ররে গাঁথা। বুঝবে কি কভু প্রিয়া আমার গুপ্ত অভিলাষ, সলাজে যে কথা হয়নি বলা। সংকোচে যদি না হয় বলা, প্রেমতীর্থ মন্দিরে ফুল দিয়ে করে যাব পূজা। ভালবাসার পূজারী হলেম, সানন্দে তব নামের জপমালা গলে পরলেম। কবির কবিতা সম্পদ, তোমার সৌজন্য উৎসর্গ করে আজি ধন্য হলেম।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ শামছুল আরেফিন
শিল্পমান সম্মত কবিতা। রোম্যান্টিক তো বটেই। তবে ভাইয়া একটু সেকেলে গোছের হয়ে গেল যে। আপনার কাছ থেকে একটা আধুনিক কবিতা উপহার পাবো সে প্রতীক্ষায় রইলাম।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।